ঝরা গোলাপের গল্প
- শাহানারা সুলতানা তানিয়া ২৭-০৪-২০২৪

শোন এক গল্প বলি
ছিল এক গোলাপের কলি,
স্বপ্ন ছিল ফুটিবে কোন এক ঊষায়
শৈশব কাটিতে থাকে তারই আশায় ।

এক ঝড়ো হাওয়ায় সে যে
নূয়ে পড়ে যায়,
মাথাটা তুলিয়া নিয়ে
ফের স্বপ্ন বাঁধে নতুন ভোরের আশায় ।

পাড়ার দুষ্টু ছেলেরা ওই পথে যায়
গোলাপের কলি যেথা তছনছ করে ঠাঁয়,
অতঃপর গোলাপকলি ডাল ভেঙ্গে যায়
কেন তারে এ শাস্তি বুঝিলনা হায় ।

দিয়াছিল কলিটি কথা ভ্রমরাকে
ফুটিয়া মধুটি দিব তোমাকে,
রং দিব প্রজাপতিটিকে
শোভিত করিব আর সবাইকে ।

ভ্রমরেরা ফিরিয়া যায়
গোলাপহীনা শূন্য বাগিচা পড়ে রয়,
এমনি করিয়া কত কলি
না ফুটিতেই ঝরিয়া যায় ।
বলিতে কি পারো ?
এই শতাব্দীতে এসে ও
আজ ও কেন এমন হয় ।

------★★★------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

showrov
২৬-০৬-২০১৬ ০৯:৩৫ মিঃ

না ফুটিতেই যেন আর ঝরিয়া না যায় কাবি